পদ্ম ফুল
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৩-০৫-২০২৪

তুমি হলে নেত্রীর অদ্যম ইচ্ছের বহিঃপ্রকাশ
এক মহিয়সী নারীর হৃদয় নিংড়ানো উদ্ভাস।
হার না মানা বিপুল স্বপ্ন-কামনা
বাঙালি জাতির কালজয়ী স্থাপনা।

তুমি হলে সেই তরঙ্গ জলের পদ্ম ফুল !
বিদ্রোহীদের সমচিত ঘাত প্রতিঘাতের শূল
তুমি হলে বিশ্ব আলিঙ্গনের শিহরিত যৌবন
আঠার কোটি জনতার পুলক ফুল শয্যা!
বঙ্গ কন্যা শেখ হাসিনার সজ্জিত পুস্প কানন।

আমাদের গর্বের প্রতীক-উদয়ের পথখানি
দৃশ্যমান পদ্মা সেতু চির অমরের হাত ছানি।
-------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।